• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন |

দিনাজপুরে লাবীব একাডেমীর সংবর্ধনা সমাবেশ

DSC02452 copyদিনাজপুর প্রতিনিধি : হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) উদ্যানতত্ব বিভাগের প্রফেসর ড. টিএমটি ইকবাল বলেছেন, দেশের জনসংখ্যাকে জনসম্পদে রুপান্তর করতে হলে আমাদের সন্তানদের যোগ্য ও দক্ষ করে গড়ে তুলতে হবে। তাহলেই তারা জনসম্পদে পরিণত হবে। আর সন্তানকে দক্ষ ও যোগ্য করে গড়ে তোলার জন্য ভাল শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠাতে হবে। তবেই তারা দক্ষ ও যোগ্য হয়ে গড়ে উঠতে পারবে।
শনিবার (৯ জানুয়ারী) বিকেলে দিনাজপুর শিল্পকলা একাডেমী মিলনায়তনে লাবীব একাডেমীর আয়োজনে দিনাজপুর জিলা স্কুল ও দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সেন্ট ফিলিপস্ এন্ড কলেজে ও অন্যান্য স্কুলে লাবীব একাডেমী থেকে তৃতীয় শ্রেণিতে ভর্তির চান্সপ্রাপ্ত শিক্ষার্থী এবং পিএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের “কৃতি সংবর্ধনা ও অভিভাবক সমাবেশে” প্রধান অতিথির বক্তব্যে ড. টিএমটি ইকবাল এসব কথা বলেন।
ড. টিএমটি ইকবাল আজকের যেসব ছোট ছোট শিশু বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির সুযোগ পেয়েছে তাদের অভিবাদন জানিয়ে বলেন, যারা আজকে জিলা বা গার্লস স্কুলে ভর্তির সুযোগ পেয়েছে তাদের সাথে তাদের শিক্ষক ও পিতামাতেকে অভিবাদন জানাই। কারণ সকলের প্রছেষ্টা ছাড়া সফলতা অর্জন সম্ভব নয়। তিনি বলেন, শুধু জ্ঞান থাকলেই হবে না, জ্ঞানের পাশাপাশি দক্ষতাও থাকতে হবে। জ্ঞান, দক্ষতা ও দৃষ্টিভঙ্গির পরিবর্তন করতে পারলে আমাদের শিক্ষাকে কাজে লাগানো সম্ভব হবে।
বিশিষ্ট সমাজসেবক ও রাজনীতিবিদ মো. আলাউদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন লাবীব একাডেমীর পরিচালক এইচ এম মো. শহীদুল্লাহ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অভিভাবক বিশিষ্ট সাংবাদিক মো. একরাম তালুকদার, বিশিষ্ট আইনজীবী ফিরোজ ইব্রাহিম, অভিভাকদের মধ্যে বক্তব্য রাখেন ঘাষিপাড়া জামে মসজিদের খতিব মাওঃ মো. খাদেমুল ইসলাম, এ্যাঞ্জেলা সুলতানা ইপি, দিনাজপুর এলজিইডির মনিটরিং অফিসার সুবাস চন্দ্র দাস, সেতাবগঞ্জ ইসলামী ব্যাংকের ম্যানেজার মো. আকরাম হোসেন, ফরেষ্ট অফিসার মো. ছামিউল খান, শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন মো. রবিউল আউয়াল (রবি), ছাত্রছাত্রীদের মধ্যে বক্তব্য রাখেন সৈকত রহমান শাওন, সিদরাতুল মুনতাহা প্রভা, নাফিস ফুয়াদ, যুবায়ের আল মেরাজ স্নিগ্ধ, সাদিকা রুবাইয়াত রিংকি, মুশফিকুর রহমান প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন লাবীব একাডেমীর শিক্ষক মো. নাসির উদ্দীন।
উল্লেখ্য, ২০১৬ সালে দিনাজপুর জিলা স্কুল ও দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে তৃতীয় শ্রেণির ভর্তি পরীক্ষায় লাবীব থেকে ২২০ জন ছাত্রের মধ্যে জিলা স্কুলে ৮৫ জন ও সেন্ট ফিলিপস্ হাই স্কুল এন্ড কলেজে ২০ জনসহ মোট ১০৫ জন ছাত্র ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়। এবং  দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ২৩০ জন ছাত্রীর মধ্যে ৮০ জন ও সেন্ট ফিলিপস্ হাই স্কুল এন্ড কলেজে ৩০ জনসহ মোট ১১০ জন ছাত্রী ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়। এছাড়া লাবীব একাডেমি থেকে এবারের ভর্তি পরীক্ষায় দিনাজপুর জিলা স্কুলে মেধা তালিকায় প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ, ষষ্ঠ ও নবম স্থান এবং দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে মেধা তালিকায় পঞ্চম, সপ্তম, নবম ও দশম স্থান অর্জন করেছে। এছাড়া ২০১৫ সালের পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষায় লাবীব একাডেমি থেকে ৮০ জন ছাত্র-ছাত্রীদের মধ্যে ৭২ জন জিপিএ-৫ পেয়েছে। ২০১৪ সালে ৪৪ জন শিক্ষার্থীর মধ্যে ৪০ জন জিপিএ-৫ ও ১১ জন বৃত্তি, ২০১৩ সালে ৫০ জন শিক্ষার্থীর মধ্যে ৪০ জন জিপিএ-৫ ও ১৫ জন বৃত্তি পেয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ